-->

আজকে সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা 2024

সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা

সৌদি আরব অনেক পরিচিত একটি দেশের নাম। বাংলাদেশ থেকে এবং অন্যান্য অনেক দেশ থেকে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ সৌদি আরব যাচ্ছে। সারা বিশ্ব থেকে মানুষ সৌদি আরব হজ করার উদ্দেশ্যে ভ্রমণ করে থাকেন।


আজকের পোস্টে আমরা সৌদি আরবের টাকার রেট এবং সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা

তাছাড়া অনেকে বর্তমানে সৌদিতে কর্মরত অবস্থায় আছেন এবং বাংলাদেশে টাকা পাঠাতে চান। তাদের জন্য সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা তা জানা দরকার।


আজ ০৯ ই এপ্রিল ২০২৪ ইং তারিখ

আজকে সৌদি আরবের টাকার মান অর্থাৎ, সৌদি আরবের এক (০১) রিয়াল বা টাকা সমান ২৯.১৯ টাকা।

সৌদি ১ রিয়াল কত টাকা

সর্বশেষ আপডেট অনুযায়ী সৌদি ১ রিয়াল বাংলাদেশের ২৯.২৪ টাকা।

সৌদি টাকার রেট ২০২৪

অনেকে আছেন ২০২৪ সালের বর্তমান সময়ে সৌদি যেতে ইচ্ছুক তা হোক হজের জন্য বা অন্যান্য কাজে। ২০২৪ সালে সৌদি টাকার রেট আগের তুলনায় অনেকাংশে বেশি। বাংলাদেশের থেকে যারা প্রবাসে কাজ করেন তারা বেশির ভাগই সৌদি আরবকে নিজেদের পছন্দের তালিকায় রাখেন।


সৌদি আরব মধ্যপ্রাচ্যের একটি দেশ হওয়ায় সেখানে যেতে কম টাকা খরচ হয় এবং কাজ পেলে ভালো পরিমাণ টাকা ইনকাম করা যায়। তাই বাংলাদেশ থেকে বেশিরভাগ মানুষ এখনো সৌদি আরব যেতে ইচ্ছুক।

সৌদি টাকার রেট বিকাশ

বিকাশ বা বিভিন্ন ধরনের মোবাইল ব্যাংকিং সার্ভিস বর্তমানে বাংলাদেশের প্রতিটি মানুষেরই রয়েছে। তাই এগুলো দিয়ে টাকা লেনদেন করা সকলের জন্য সহজ হয়ে গিয়েছে। বর্তমানে বিকাশ টাকা লেনদেন করার জন্য দেশের বাইরেও নিজেদের সার্ভিস শুরু করেছে।


তবে বিকাশে টাকা পাঠানোর ক্ষেত্রে সৌদি আরব বিকাশ টাকার রেট সম্পর্কে জানা দরকার। বর্তমান সময়ে সৌদি বিকাশ টাকার রেট ২৯.২৬ টাকা। তবে যদি আপনি কোন অবৈধ মাধ্যম যেমন হুন্ডির মাধ্যেমে টাকা পাঠান তাহলে এর চেয়ে কিছু বেশি রেট পেতে পারেন।

সৌদি রিয়াল আজকের রেট কত

যারা সৌদি আরব প্রবাসী হিসেবে কাজ করেন তারা হয়তো আজকে বেতন পেয়েছেন এবং বাংলাদেশে নিজেদের বাবা-মা এবং আত্মীয়-স্বজনের কাছে টাকা পাঠাতে চাচ্ছেন। তাই গুগলে সৌদি রিয়াল আজকের রেট কত তা লিখে সার্চ করছেন।


সৌদি রিয়াল আজকের রেট সম্পর্কে জানা জরুরী কারণ সঠিক রেট না জানলে আপনি টাকা পাঠানোর সময় কিছু টাকা কম পেয়ে যেতে পারেন বা প্রতারিত হতে পারেন। আপনারা যে কষ্ট করে টাকা উপার্জন করেন তা তার সুরক্ষা প্রদান করার জন্যই আমরা আপনাদেরকে সৌদি রিয়াল আজকের রেট কত তা জানাতে চলেছি।


বর্তমান সময়ে সৌদি রিয়ালের রেট অনেক বেশি। আগে যেখানে সৌদি রিয়াল ২০ টাকা থেকে ২২ টাকার মধ্যে ছিল সেখানে বর্তমানে এটি প্রায় ৩০ টাকা হয়ে গিয়েছে।

  • সর্বশেষ এবং আপডেটেড তথ্য অনুযায়ী সৌদি রিয়াল আজকের রেট ২৯.২৭ টাকা।

সৌদি আরবের টাকা বাংলাদেশের কত

আমরা যারা সৌদি আরব আছি এবং নতুন করে সৌদি আরব যেতে চাই সবাই গুগলে অনেক ধরনের প্রশ্ন করি। যেমন সৌদি আরবের টাকা বাংলাদেশের কত টাকা ইত্যাদি। আপনাদের এই সমস্ত কিছু প্রশ্নের উত্তর নিচে দেওয়া হলো।


সৌদি আরবের ১০০ টাকা বাংলাদেশের কত?

বর্তমান সময়ে সৌদি আরবের টাকার মান অনেক বেশি, তাই সৌদি আরবের ১০০ টাকা বাংলাদেশের ২,৯২৫ টাকা ৬৬ পয়সা।


সৌদি আরবের ৫০০ টাকা বাংলাদেশের কত?

আজকের রেট অনুযায়ী সৌদি আরবের ৫০০ টাকা বাংলাদেশের ১৪,৬২৮ টাকা ৩০ পয়সা।


সৌদি আরবের ১০০০ টাকা বাংলাদেশের কত?

অনেকে বেতন পাওয়ার পর বাড়িতে ১০০০ সৌদি রিয়াল পাঠাতে চান তাই সৌদি আরবের ১০০০ টাকা বাংলাদেশের কত তা জানতে চান। সৌদি আরবের ১০০০ টাকা বাংলাদেশের ২৯,২৫৬ টাকা ৬০ পয়সা।


সৌদি আরবের ১২০০ টাকা বাংলাদেশের কত?

বর্তমান সময়ে সৌদি আরবের ১২০০ টাকা বাংলাদেশের ৩৫,১০৭ টাকা ৯২ পয়সা।


সৌদি আরবের ১৫০০ টাকা বাংলাদেশের কত?

অনেকেই কাজে গেলে প্রথম বেতন ১৫০০ রিয়াল পেয়ে থাকেন। সৌদি আরবের ১৫০০ টাকা বাংলাদেশের ৪৩,৮৮৪ টাকা ৯০ পয়সা।


সৌদি আরবের ২০০০ টাকা বাংলাদেশের কত?

সৌদি আরবের ২০০০ টাকা বাংলাদেশের ৫৮৫১৩ টাকা ২০ পয়সা। অনেক প্রবাসীরা এখন ২ হাজার রিয়াল বেতন পান তাই এটি জানতে চান।

উপসংহার

আজকের পোস্টে আমরা সৌদি আরবের এক টাকা বাংলাদেশের কত টাকা তা নিয়ে আলোচনা করেছি। টাকা রয়েছে সব সময় পরিবর্তন হতে পারে তাই আমাদের উল্লেখ করা রয়েছে এর থেকে হালকা কিছু এদিক সেদিক হতে পারে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url