-->

সেরা ১০ টি দিনে ৫০০ টাকা ইনকাম apps ২০২৪

দিনে ৫০০ টাকা ইনকাম apps

আচ্ছালামু আলাইকুম। আপনি কি অনলাইনে apps থেকে টাকা ইনকাম করার কথা ভাবছেন? আমি এই পোস্টে আপনাদের দিনে ৫০০ টাকা ইনকাম apps সম্পর্কে জানাবো। আশা করছি আপনাদের কাজে আসবে।

আরও পড়ুন: ফ্রি লটারি খেলে টাকা ইনকাম

দিনে ৫০০ টাকা ইনকাম করার অনেক ‍apps আছে। তবে, আমি আপনাদের সবচেয়ে সহজে ও সঠিকভাবে ইনকাম করা যাবে এমন ১০ টি সেরা apps সম্পর্কে জানাবো। এবং সেগুলো থেকে কিভাবে টাকা ইনকাম করবেন সে সম্পর্কেও বিস্তারিত ধারণা দেবো। তাই মনোযোগ দিয়ে পোস্টটি বুঝে বুঝে বারবার পড়ার চেষ্টা করবেন। তাহলে বিষয়গুলো আপনার মনে গেথে যাবে।

টাকা ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই শ্রম দিতে হবে। সেটি মেধাশ্রম হতে পারে আবার কায়িক শ্রমও হতে পারে। কিন্তু সবার শ্রম কিন্তু সমান দামে বিক্রয় হয় না। তাই আপনাকে এমন কিছুতে সময় ও শ্রম দিতে হবে যেখান থেকে আপনি সর্বোচ্চ মুনাফা পাবেন। সেক্ষেত্রে, আপনি দৈনিক ৫০০ টাকা আয় করার জন্য নিচের apps গুলো ব্যবহার করে দেখতে পারেন।

দিনে ৫০০ টাকা ইনকাম apps দিয়ে কিভাবে করতে পারবেন

কিছু আ্যপস (apps) আছে যেগুলোতে আপনাকে কিছু কাজ করার অপশন দেওয়া হয়। সেই কাজগুলো আপনি সঠিকভাবে করতে পারলে আপনাকে একটি নির্দিষ্ট অ্যামাউন্ট (Amount) রিওয়ার্ড (Reward) দেওয়া হয়। এমন অনেক আ্যপস (Apps) আছে যেগুলো থেকে দিনে ৫০০ টাকা ইনকাম করা যায়।

তবে, কিছু apps আছে যেগুলোতে আপনি আপনার Skills বা দক্ষতাকে কাজে লাগিয়ে ইনকাম করতে হবে। এজন্য আপনাকে আপনার দক্ষতা বা Skills টি সেল দিতে হবে। এটি করার অনেক উপায় আছে।

দিনে ৫০০ টাকা ইনকাম করার জন্য অন্তত আপনাকে কোনো একটি ছোটোখাটো বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। সেটি হতে পারে গ্রাফিক্স ডিজাইনিং, ডিজিটাল মার্কেটিং বা ছোটো কোনো দক্ষতা।

এটি বিক্রয় করে আপনি সহজেই apps গুলো থেকে দিনে ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। এমন সেরা কিছু apps এর তালিকা নিচে দেওয়া হয়েছে।

দিনে ৫০০ টাকা ইনকাম apps - সেরা ১০ টি

আগেও বলেছি দৈনিক ৫০০ টাকা আয় করার অনেক apps আছে। তবে, আমি এমন কিছু apps দেখাবো যেগুলো রিয়েল (Real) এবং এগুলো ১০০% নিশ্চয়তার সাথে পেমেন্ট করে থাকে। তাই আপনি যদি এই apps গুলোতে সঠিকভাবে কাজ করতে পারেন তাহলে দিনে ৫০০ টাকা ইনকাম করা আপনার জন্য অনেক সহজ একটি কাজ হয়ে যাবে। 

এই কাজগুলো আপনি আপনার বর্তমান কাজের পাশাপাশি অর্থাৎ পার্ট টাইম হিসেবে করতে পারবেন। আবার, চাইলে আপনি ফুল টাইম হিসেবেও কাজগুলো করতে পারেন। তো এখন জেনে নেওয়া যাক কোন ১০ টি apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করবেন।

 ১। ইউটিউব (Youtube)
২। ফেসবুক (Facebook)
৩। ফাইভার (Fiverr)
৪। আপওয়ার্ক (Upwork)
৫। গুগল এডসেন্স (Google Adsense)
৬। গুরু (Guru)
৭। পিপল পার হাওয়ার (People Per Hour)
৮। র‌্যাপিড ওয়ার্কার্স (Rapid Workers)
৯। টাইম বাকস (Time Bucks)
১০। ৯৯ ডিজাইন (99 Design)

১। ইউটিউব apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

ইউটিউব apps ব্যবহার করে দিনে ৫০০ টাকা ইনকাম করতে হলে কিছু উপায় অনুসরণ করতে হবে। প্রথমত, আপনি একটি আকর্ষণীয় ইউটিউব চ্যানেল তৈরি করতে পারেন, যেখানে আপনি আপনার দক্ষতা বা আপনার আগ্রহের সাথে সম্পর্কিত ভিডিও তৈরি করতে পারেন।

আপনি আপনার ভিডিওগুলি ইউটিউবে আপলোড করার পরে, আপনি ইউটিউব পার্টনারশিপের জন্য আবেদন করতে পারেন এবং ইউটিউব পার্টনারশীপ ব্যবহার করে আপনার চ্যানেল থেকে টাকা ইনকাম করতে পারেন।

আপনি আপনার চ্যানেলকে মানসম্মত ও আকর্ষণীয় করার জন্য কিছু বিষয় খেয়াল রেখে কাজ করতে পারেন। যেমন: আকর্ষণীয় থাম্বনেইল, চ্যানেল লোগো, চ্যানেল ব্যানার ইত্যাদি।

এছাড়াও, আপনি ভিডিওগুলির জন্য ভালো এবং অপ্টাইমাইজড টাইটেল, বিবরণ এবং ট্যাগ ব্যবহার করতে পারেন, যা ইউটিউব সার্চ এবং অ্যালগরিদমের সাথে কাজ করে আপনাকে আপনার ভিডিওর রিচ বাড়াতে সাহায্য করবে।

নিয়মিত ভিডিও তৈরি করার সাথে সাথে, আপনি ইউটিউবে পেশাদার কর্মী হিসেবে কাজ করা শুরু করতে পারেন এবং প্রতিদিন ৫০০ টাকা ইনকাম করতে পারেন।

২। ফেসবুক apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

ফেসবুক apps ব্যবহার করে দিনে ৫০০ টাকা ইনকাম করতে পারেন এবং এর জন্য কিছু উপায় আছে। প্রথমত, আপনি একটি আকর্ষণীয় ফেসবুক পেজ তৈরি করতে পারেন যা আপনার ইনটারেস্ট এবং আবেগের সাথে সম্পর্কিত। ভালোমানের কন্টেন্ট তৈরি করতে হবে যাতে আপনি লোকদের আকর্ষণ করতে পারেন।

ফেসবুক পেজে নিয়মিত পোস্ট করুন এবং বিভিন্ন গ্রুপে  আপনার পেজটি বিপুল লোকের কাছে পৌছানোর জন্য শেয়ার করতে পারেন। পোস্টে বিজ্ঞানমূলক এবং মজার কন্টেন্ট ব্যবহার করতে পারেন যাতে আপনার দর্শক আপনার পোস্টগুলো পড়ে মজা পায় থাকে।

এছাড়াও, ফেসবুক গ্রুপ এবং মার্কেটপ্লেস ব্যবহার করে আপনি আপনার পণ্য বা সেবা বিক্রয় করতে পারেন এবং একটি কাস্টমার বেজ তৈরি করতে পারেন। এইভাবে আপনি আপনার ফেসবুক পেইজ মনেটাইজ করে ফেসবুক থেকে দিনে ৫০০ টাকা ইনকাম করতে পারেন।

৩। ফাইভার apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

ফাইভার apps থেকে টাকা ইনকাম করার অনেক উপায় আছে। এখানে ইনকাম করার জন্য মূলত আপনার দক্ষতা বিক্রি করতে হবে। আপনি যদি কোনো বিষয়ে দক্ষ হয়ে থাকেন তাহলে ফাইভার অ্যাপ থেকে সহজেই ৫০০ টাকা ইনকাম করতে পারবেন।

যেসব দক্ষতা বিক্রি করে আপনি ফাইভার থেকে দৈনিক ৫০০ টাকা আয় করতে পারবেন তার একটি তালিকা নিচে দেওয়া হলো। এইগুলো যেকোনো একটিতে দক্ষ হয়ে আপনি ফাইবারে অ্যাকাউন্ট তৈরি করে ইনকাম করতে পারবেন।

  • গ্রাফিক্স ডিজাইনিং (Graphics Designing)
  • কন্টেন্ট রাইটিং (Content Writing)
  • ভিডিও এডিটিং (Video Editing)
  • সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট (Social Media Management)
  • ভয়েসওভার সার্ভিস (Voiceover Services)
  • ট্রান্সক্রিপশন (Transcription)
  • ভার্চুয়াল এ্যাসিস্টেন্স (Virtual Assistance)
  • ওয়েব ডেভলপমেন্ট (Web Development)
  • এসইও কনসাল্টিং (SEO Consulting)
  • অনলাইন টিউটরিং (Online Tutoring)
  • এ্যানিমেশন (Animation)
  • ট্রান্সলেশন (Translation)

৪। আপওয়ার্ক apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

আপওয়ার্ক apps টিও কিছুটা ফাইভারের মতো। এখানেও আপনাকে আপনার দক্ষতা বিক্রয় করে দিনে ৫০০ টাকা ইনকাম করতে হবে। তবে, এখানে বিড করার মাধ্যমে কোনো একটি কাজ দখল করে নিতে হয় এবং তা সম্পন্ন করে টাকা ইনকাম করতে হয়।

আপওয়ার্ক apps থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে আপনার দক্ষতা অনুযায়ী ও সে সম্পর্কিত একটি আপওয়ার্ক প্রোফাইল তৈরি করতে হবে। তারপর, সেখানে আপনি যে কোনো একটি বিষয়ে দক্ষ সেটি প্রমাণ করতে হবে। তবেই, আপনি আপওয়ার্ক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

 আপনার যদি খুব কম দক্ষতা থাকে এবং আপওয়ার্ক থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে নিচের যেকোনো একটি বিষয়ে দক্ষতা অর্জন করে আপওয়ার্কে অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

  • ডাটা এন্ট্রি (Data Entry)
  • কাস্টমার সার্ভিস (Customer Service)
  • ই-মেইল ম্যানেজমেন্ট (E-mail Management)
  • লোগো ডিজাইন (Logo Design)
  • ফটো এডিটিং (Photo Editing)
  • ফটো রিটাচিং (Photo Retouching)

৫। গুগল এডসেন্স apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

গুগল এডসেন্স apps থেকে ইনকাম করার জন্য আপনাকে একটি ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইট মনেটাইজ করার মাধ্যমে ইনকাম করতে হবে। এখান থেকে দিনে ৫০০ টাকা ইনকাম করার জন্য আপনাকে ইউটিউব চ্যানেলে ভিউস আনতে হবে এবং ওয়েবসাইটে ভিজিটর আনতে হবে।

গুগল এডসেন্সের ইনকাম অনেকটা সিপিসি নির্ভর। আপনি যে টপিকে কাজ করছেন সেই টপিকে যদি সিপিসি বেশি হয় তাহলে আপনি বেশি টাকা ইনকাম করতে পারবেন কম ভিজিটরে। আবার, আপনি যেই টপিকে কাজ করছেন সেই টপিকে সিপিসি কম থাকলে ইনকাম কম হবে।

তাই, গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করতে চাইলে আপনাকে হাই সিপিসি একটি টপিক বাছাই করে কাজ করে যেতে হবে। এবং আপনার টার্গেটিং কান্ট্রি বা যে দেশ থেকে ভিজিটর বা ভিউস আনবেন সেটি লক্ষ্য রাখতে হবে।

৬। গুরু apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

গুরু apps টিও একটি ফ্রিল্যান্স মার্কেটপ্লেস অ্যাপ। এখান থেকেও ইনকাম করার জন্য আপনাকে প্রথমে কোনো একটি বিষয় দক্ষ হতে হবে। এবং সেই দক্ষতাকে কাজে লাগিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করতে হবে।

গুরু আ্যপ থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে গুরু অ্যাপে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে। তারপর, সেই আ্যকাউন্টটি ভালোভাবে সাজাতে হবে। যাতে ক্লায়েন্টরা আপনার আ্যাকাউন্ট দেখে আকর্ষিত হয় এবং আপনার দ্বারা কাজ করানোর জন্য আগ্রহী হয়।

কিভাবে গুরু অ্যাপে আ্যকাউন্ট তৈরি করবেন সেটি আপনারা ইউটিউবে সার্চ দিয়ে দেখে নিতে পারেন। অথবা, কোনো ব্লগ পোস্ট পড়েও জেনে নিতে পারেন।

৭। পিপল পার হাওয়ার apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

পিপল পার হাওয়ার (People Per Hour) ও একটি জনপ্রিয় ফ্রিল্যান্স মার্কেটপ্লেস। এই apps থেকেও আপনি দিনে ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে কিছু বিষয় খেয়াল রাখতে হবে।

পিপল পার হাওয়ার অ্যাপটিতে আয় করার জন্য মানুষজন ঘন্টাভিত্তিক চুক্তিতে কাজ করে থাকে। মনে করেন, আপনি একজন গ্রাফিক্স ডিজাইনার। এবং আপানার ডিজাইনিং দক্ষতা আছে। তো আপনি কোনো একটি প্রতিষ্ঠানের হয়ে ঘন্টায় ৫-১০০ ডলার চার্জ করে আয় করতে পারবেন।

তবে, এর জন্য প্রথমে আপনাকে পিপল পার হাওয়ার apps এ একটি ওয়ার্কার প্রোফাইল তৈরি করতে হবে। এবং, সেখানে আপনার দক্ষতা সম্পর্কে বিস্তারিত তুলে ধরতে হবে।

৮।  র‌্যাপিড ওয়ার্কার্স apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

র‌্যাপিড ওয়ার্কার্স (Rapid Workers) থেকেও দিনে ৩০০-৫০০ টাকা পর্যন্ত ইনকাম করার যায়। এখান থেকে ইনকাম করার একটি সুবিধা হলো কোনো দক্ষতা ছাড়াই শুধু ইন্টারনেট কানেকশন ও একটি স্মার্টফোন থাকলেই এখান থেকে ইনকাম করা যাবে।

র‌্যাপিড ওয়ার্কার্স আ্যপে খুবই ছোটো ছোটো কাজ থাকে। যেগুলো করতে সর্বোচ্চ ৫-১০ মিনিট সময় লাগে। এই apps এ যেসকল কাজ করে মানুষ টাকা ইনকাম করে থাকে তার একটি তালিকা নিচে দেওয়া হলো।

  • গুগল রিডিউ (Google Review)
  • ফেসবুক পোস্টে রিয়েক্ট, কমেন্ট ও শেয়ার (Facebook Promotion)
  • ইউটিউব ভিডিওতে লাইক, কমেন্ট ও সাব্সক্রাইব (YouTube Promotion)
  • প্রুফরিডিং ও এডিটিং (Proofreading and Editing)
  • কন্টেন্ট মডারেশন (Content Moderation)
  • ইমেজ ট্যাগিং (Image Tagging)
  • প্রোডাক্ট রিভিউ (Product Review)

৯। মাইক্রো ওয়ার্কার্স apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

মাইক্রো ওয়ার্কার্স apps টি ও অনেকটাই র‌্যাপিড ওয়ার্কার্স apps টির মতো। এখান থেকেও ইনকাম করার জন্য আপনাকে ছোটোখাটো কিছু টিপ্স এন্ড ট্রিক্স ফলো করতে হবে। এখানেও আপনি তেমন কোনো দক্ষতা ছাড়া ইনকাম করতে পারবেন।

আপনি যদি মাইক্রো ওয়ার্কার্স থেকে দিনে ৫০০ টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে দিনের একটি নির্দিষ্ট সময় মাইক্রো ওয়ার্কার্স এ দিতে হবে। এখানে যে ছোটোখাটো কাজগুলো রয়েছে ‍সেগুলো একটির পর একটি আপনাকে সম্পন্ন করতে হবে।

মাইক্রো ওয়ার্কার্স এ যেসকল কাজের চাহিদা বেশি রয়েছে সেগুলোর একটি তালিকা নিচে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

  • অনলাইন সার্ভে (Online Survey)
  • ব্লগ পোস্ট রাইটিং (Blog Post Writing)
  • সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট (Social Media Management)
  • মার্কেট রিচার্স (Market Research)
  • ওয়েবসাইট টেস্টিং (Website Testing) ইত্যাদি।

১০। ৯৯ ডিজাইন apps দিয়ে দিনে ৫০০ টাকা ইনকাম করার উপায়

যারা ডিজাইনিং কাজে পারদর্শী তাদের জন্য ৯৯ ডিজাইন (99 Design) একটি ভালো প্ল্যাটফর্ম হতে পারে। কারণ এখানে শুধুমাত্র যারা ডিজাইনে পারদর্শী বা ডিজাইনিং কাজগুলো করতে পারে তাদের জন্য কাজ দেওয়া হয়।

আপনি যদি গ্রাফিক্স ডিজাইনিং পারেন তাহলে সহজেই 99 Design থেকে দিনে ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে আপনার কাজের প্রমাণ দিতে হবে আপনার 99 Design apps এর সেলাার প্রোফাইলে।

একটি প্রফেশনাল ডিজাইনিং প্রোফাইল কিভাবে তৈরি করতে হবে তা আপনি ইউটিউবে সার্চ দিয়ে দেখে নিতে পারেন। আশা করছি এটি থেকে আপনি সহজেই ৫০০ টাকা ইনকাম করতে পারবেন।

শেষকথা

আশা করছি, দিনে ৫০০ টাকা ইনকাম apps ২০২৪ সম্পর্কে আপনারা জানতে পেরেছেন। আমি আপনাদের বিস্তারিত জানিয়েছি এমন ১০ টি apps সম্পর্কে যেগুলো থেকে আপনারা সহজেই দৈনিক ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। এই টিপ্স এন্ড ট্রিক্স গুলো আপনি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করে দিতে পারেন। এতে করে তারাও উপকৃত হতে পারে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url