-->

The Gift of Magi Summary in Bengali | দ্য গিফট অব দ্য ম্যাজাই by O'Henry

The Gift of Magi Summary in Bengali

আচ্ছালামু আলাইকুম বন্ধুরা, আজ আপনাদের সাথে The Gift of Magi Summary is Bengali (দ্য গিফট অব দ্য ম্যাজাই by O' Henry) বিস্তারিতভাবে শেয়ার করবো। 

অনুবাদক: মো: নাহিদ হাসান (ইংরেজি অনার্স)

The Gift of Magi Summary in Bengali

এটি একটি ইংরেজি সাহিত্যের গল্প যা লিখেছেন ও’হেনরি। এই গল্পটি শুরু হয়েছে একটি সমস্যা দিয়ে। ডেলা হলেন জিম এর একজন তরুণ ও গুণবতী স্ত্রী, যে তার জমানো টাকা গুণে শুধুমাত্র ১ ডলার ৮৭ সেন্ট পেল এবং তার মধ্যে ৬০ সেন্ট ছিল কয়েনে, যেগুলো ডেলা জমিয়েছিল মুদির দোকান, সবজির বিক্রেতা ও কসাইয়ের সাথে দামাদামি করে এক বা দুই সেন্ট কম দিয়ে। এখন, ক্রিস্টমাস এর সময় চলছে এবং ডেলার একটি লালিত স্বপ্ন আছে যে সে জিম কে অর্থাৎ, তার ভালোবাসার স্বামীকে একটি উপহার দিবে। কিন্তু, তার কাছে যে টাকা জমানো আছে তা জিমের জন্য যোগ্য এমন কোনো ‍উপহার কেনার জন্য যথেষ্ট ছিল না। এই সময় তার কিছু্ই করার ছিল না তাদের দুর্ভাগ্যের জন্য আর্তনাদ করা ছাড়া। সে মনে করে যে জীবন দু:খ, কষ্ট ও হাসির সমন্বয়ে তৈরি। 

আরও পড়ুন: The Gift of Magi Summary in 150 Words

লেখক জেমস ডিলিংহাম ইওংস এর বাড়ি সম্বন্ধে বর্ণনা করতে গিয়ে জিম এবং ডেলাকে অর্থাৎ স্বামী ও স্ত্রীকে একসাথে ডাকলেন। তারা একটি জঘন্য ভাড়া বাসাতে বসবাস করে যার সাপ্তাহিক ভাড়া হলো ৮ ডলার। এটি সঠিকভাবে বর্ণনা করা না গেলেও বাড়ির সম্মুকভাগ দারিদ্রের অনুভূতি দেয়। ও’হেনরি ফ্ল্যাটটিকে তার কবিতায় এমনভাবে আঁকেন শুধুমাত্র জ্ঞাপন করার জন্য এর দৃশ্যপট: সস্তা, বিরলভাবে সাজানো, ভাঙ্গা চিঠির বাক্স এবং দরজার ঘন্টা। যখন জিম অফিস থেকে বাসায় আসে, ডেলা তাকে উষ্ণ অভ্যর্থনা দিয়ে বরণ করে নেয়। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url