-->

১ কেজি পেঁয়াজের দাম কত ২০২৪ || পেঁয়াজ কত টাকা কেজি আজকে

পেঁয়াজ কত টাকা কেজি আজকে

বন্ধুরা, কেমন আছেন সবাই? অনলাইন যুগ তাই সবকিছুর দাম ও প্রাইস এখন অনলাইনেই সার্চ করলে পাওয়া যায়। আর সঠিক দামে জিনিস কেনা খুবই গুরুত্বপূর্ণ। যার জন্য জানার দরকার আজকের বাজার দাম। তাই এই পোস্টে আলোচনা করবো ১ কেজি পেঁয়াজের দাম কত ২০২৪ এবং পেঁয়ার কত টাকা কেজি আজকে

আজ ০৪ ঠা এপ্রিল ২০২৪ তারিখ (বৃহস্পতিবার): আজকে ১ কেজি পেঁয়াজের দাম ৭০-৭৫ টাকা করে।

পেঁয়াজ কত টাকা কেজি আজকে

বাংলাদেশে আজকে পেঁয়াজের দাম কিছুটা কম। পূর্বের তুলনায় প্রতি কেজিতে ৩ টাকা করে কমে গিয়ে তা এখন ৭২ টাকা প্রতি কেজি। তবে, স্থানভেদে এটি আলাদা হতে পারে। যা নিচে বলা হলো: 

আপনারা নিচের চার্টটি দেখলে বুঝতে পারবেন স্থানভেদে আজ বাংলাদেশে পেঁয়াজের দাম কত। ঢাকা, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, সিলেট, বরিশাল, খুলনা, ময়মনসিংহ ও যশোরের তথ্য এখানে পাবেন। 

জেলার নাম পেঁয়াজের দাম (প্রতি কেজি)
ঢাকা ৭২ টাকা
রাজশাহী ৭৭ টাকা
খুলনা ৭২ টাকা
সিলেট ৮০ টাকা
রংপুর ৭৬ টাকা
বরিশাল ৭২ টাকা
যশোর ৭৫ টাকা
চট্টগ্রাম ৮০ টাকা
ময়মনসিংহ ৭২ টাকা

অর্থাৎ বলা যায় যায় যে, স্থানভেদে পেঁয়াজের দাম ৭২ টাকা থেকে শুরু করে ৮০ টাকা পর্যন্ত আজকে।

১ কেজি পেঁয়াজের দাম কত ২০২৪

২০২৪ সালে বিভিন্ন স্থানে ১ কেজি পেঁয়াজের দাম বিভিন্ন। যা উপরের চার্টের মাধ্যমে বোঝানোর চেষ্টা করা হয়েছে। তবে, জুলাই ও আগস্ট মাসের দিকে সবকিছুর দাম বাড়ায় পেঁয়াজের দামও অনেকটা বেড়ে গিয়েছিল। তবে, সেপ্টেম্বরে তা কমে প্রতি কেজি পেঁয়ার ৭২ টাকা থেকে ৮০ টাকা পাওয়া যাচ্ছে।

  • পূর্বে ১০০-১২০ টাকা ১ কেজি পেঁয়াজের দাম ছিলো।

আজকের পেঁয়াজের বাজার দর ২০২৪

আজকের পেঁয়াজের বাজার দর সম্পর্কে পূর্বেই বলেছি। যেখানে, ১ কেজি ৭২ টাকা থেকে ৮০ টাকা পর্যন্ত হতে পারে। তবে, আপনি যদি ৪০ কেজি কেনেন তাহলে আপনাকে ৭২*৪০=২৮৮০ টাকা দিতে হবে। 

  • আজকে ১ বস্তা পেঁয়াজ কিনতে হলে আপনাকে ২৮৮০ টাকা দিতে হবে।

শেষ কথা

আশা করি, আপনারা পেঁয়াজ কত টাকা কেজি আজকে তা বুঝতে পেরেছেন। ১ কেজি পেঁয়াজের দাম কত এবং আজকের পেঁয়াজের বাজার দর ২০২৪ সম্পর্কেও পোস্টে বলার চেষ্টা করা হয়েছে। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url