-->

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-১৩৭৭ টি পদে

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ (Directorate General of Food Job Circular 2024) or DGFOOD পাবলিশ করা হয়েছে। 

২২ টি ধরনের পদে মোট ১৩৭৭ জনকে নিয়োগ দেওয়ার উদ্দেশ্যে খাদ্য অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে তারা তাদের এই সার্কুলারটি প্রকাশ করেছে। অনলাইনে আবেদন শুরু: ১২ ই সেপ্টেম্বর ২০২৪

১৬ লক্ষ আবেদনকারীর মধ্যে যদি আপনিও খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ খুজে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্যই। এটি আপনাদের জন্য সুখবর যে খাদ্য অধিদপ্তর তাদের সার্কুলারটি প্রকাশ করেছে। 

এই পোস্ট থেকে জেনে নিন খাদ্য অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলার সম্পর্কে বিস্তারিত (বেতন, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের শেষ তারিখ, আবেদন ফি, অনলাইন আবেদনের পদ্ধতি)। বাংলাদেশের ১৭ কোটি জনগণের মধ্যে ১০ লক্ষ মানুষই এই চাকুরিটি করতে ইচ্ছুক।

আপনি যদি জানতে চান খাদ্য অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলারে কিভাবে আবেদন করতে হবে? তাহলে নিচের দিকে খাদ্য অধিদপ্তরে আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত বলা হয়েছে। বাংলাদেশে ৪৩ টি মন্ত্রণালয় রয়েছে। যাদের মধ্যে খাদ্য অধিদপ্তর একটি।

খাদ্য অধিদপ্তরে আবেদন করার বয়স, খাদ্য অধিদপ্তরের অনলাইন নোটিশ, খাদ্য অধিদপ্তরের আবেদন করার লিংক, খাদ্য অধিদপ্তরের আবেদন ফরম, প্রয়োজনীয় কাগজপত্রসহ সকল তথ্য নিচে রয়েছে। আশা করি আপনাদের খাদ্য অধিদপ্তরের সার্কুলারটি কাজে লাগবে। 

খাদ্য অধিদপ্তরের প্রধান (Directorate of DGFOOD)

খাদ্য মন্ত্রণালয়ের প্রধান হলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যিনি যাবতীয় নির্দেশনা দেওয়ার মাধ্যমে খাদ্য অধিদপ্তর পরিচালনা করে আসছেন। তিনি ১৭ কোটি জনগণের পক্ষ থেকে ১৯৭১ সালের পর থেকে ২০২৪ সাল পর্যন্ত খাদ্য অধিদপ্তর পরিচালনা করে আসছেন। তিনি বাংলাদেশে খাদ্য উন্নয়নের লক্ষ্যে ১৩ টি খাতে সেরা ১০ এ বাংলাদেশ রয়েছে

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আসলে খাদ্য অধিদপ্তর যে সার্কুলারটি প্রকাশ করেছে সেটি হলো একটি সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি। খাদ্য অধিদপ্তর প্রতিবছর একটি করে নিয়োগ বিজ্ঞপ্তি বা সার্কুলার প্রকাশ করার চেষ্টা করে থাকে। 

তার ব্যতিক্রম না ঘটিয়ে এবারও খাদ্য অধিদপ্তর একটি চাকরির খবর বা নিয়োগ প্রকাশ করেছে তাদের ওয়েবসাইটের মাধ্যমে। 

খাদ্য অধিদপ্তরের এই সার্কুলারে আবেদন শুরু হবে ১২ ই সেপ্টেম্বর ২০২৪ ইং সকাল ১০:০০ টা এবং আবেদন করার শেষ তারিখ হলো ১১ ই অক্টোবর ২০২৪ ইং বিকাল ০৫:০০ টা। 

যেখানে খাদ্য অধিদপ্তর ২২ ধরনের পদে মোট ১৩৭৭ জনকে নিয়োগ দেবে তাদের প্রতিষ্ঠানে।

আসলে খাদ্য অধিদপ্তর বাংলাদেশের মধ্যে অন্যতম একটি সরকারি চাকরি হলো খাদ্য অধিদপ্তরে চাকরি। তাই খাদ্য অধিদপ্তরে যদি আপনি চাকরি করতে চান তাহলে আবেদন করতে ভুলবেন না। 

নিচে দেওয়া নিয়মনীতিসমূহ অনুসরণ করার মাধ্যমে আপনি খাদ্য অধিদপ্তরের সার্কুলারে যেকোনো পদে আবেদন করতে পারবেন। 

একনজরে খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

টেবিলের মাধ্যমে খাদ্য অধিদপ্তরে নিয়োগটি সম্পর্কে দেখানোর চেষ্টা করা হলো। আশা করি  খাদ্য অধিদপ্তরের  আবেদন পদ্ধতি বুঝতে আপনাদের বুঝতে সুবিধা হবে। 

DGFood Job Circular 2024
প্রতিষ্ঠানের নাম খাদ্য অধিদপ্তর
পদের নাম বিভিন্ন পদ
পদের সংখ্যা ১৩৭৭ টি
চাকরির ধরন সরকারি চাকরি
বেতন ৮,২৫০-২৬,৫৯০ টাকা
আবেদন ফি ২০০-১,০০০ টাকা
পদের ধরণ ২২ টি
শিক্ষাগত যোগ্যতা SSC to BA Honors
বয়সসীমা ১৮-৩০ বছর পর্যন্ত
ওয়েবসাইট www.nahidnotes.com

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন 

খাদ্য অধিদপ্তরে চাকরির বিস্তারিত... 
খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদন শুরু: ১২ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১০:০০ টা

আবেদন শেষ: ১১ ই অক্টোবর ২০২৪ বিকাল ০৪:০০ টা

আবেদনের লিংক: http://dgfood.teletalk.com.bd/

সার্কুলারের সূত্র: খাদ্য অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট বা জনপ্রিয় চাকরির পত্রিকা 

আমাদের ওয়েবসাইট: www.nahidnotes.com

সতর্কতা: www.nahidnotes.com এ সর্বদা সঠিক ও চলমান চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার চেষ্টা করা হয়ে থাকে। তাই, বুছে শুনে তারপর খাদ্য অধিদপ্তরে আবদেন করবেন। খাদ্য অধিদপ্তরে আবেদন করতে কোথাও ভুল হলে nahidnotes.com দায়ী থাকবে না। ধন্যবাদ।

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ 

আশা করা যায়, আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে খাদ্য অধিদপ্তরের সার্কুলারে আবেদন করতে হবে এবং কত বেতনে কতজনকে খাদ্য অধিদপ্তরে নিয়োগ দেওয়া হবে এবং কত বয়সে খাদ্য অধিদপ্তরে আবেদন করা যাবে সব জেনে গেছেন। 

আসলে আমরা nahidnotes.com থেকে নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি। যখনোই কোনো নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পায় তখনই আমরা তা আমাদের ওয়েবসাইটে দিয়ে থাকি। 

এবং আমাদের ইউটিউব চ্যানেলেও নিয়মিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আমাদের ইউটিউব চ্যানেলের নাম Nahid Job Note তাই subscribe করতে ভুলবেন না।

খাদ্য অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলার

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: আপনারা নিচের সকল পদ্ধতি অবলম্বন করে খাদ্য অধিদপ্তরে আবেদন করার চেষ্টা করুন। নিচে বিস্তারিতভাবে বলার চেষ্টা করা হলো কিভাবে আবেদনটি করতে হবে। 

অবশ্যই সর্বদা মনে রাখবেন যে, আপনি যে চাকরিতেই আবেদন করুন না কেন আপনাকে কিন্তু সঠিকভাবে আবেদন করার মাধ্যমে আবেদনটি করতে হবে।

তাই খাদ্য অধিদপ্তরেও আবেদনটি সঠিকভাবে করতে হবে কেননা তারা তাদের কার্যক্রম অনেক বছর যাবৎ চালিয়ে আসছে।

আপনাদের সুবিধার্থে খাদ্য অধিদপ্তরের আবেদন করার খুঁটিনাটি নিয়ে আলোচনা করলাম নিচে। তাহলে আপনারা বুঝতে পারবেন খাদ্য অধিদপ্তরের চাকরিটি কেমন।

খাদ্য অধিদপ্তরে বেতন কত টাকা?

বর্তমানে খাদ্য অধিদপ্তরে বেতন বিভিন্ন পদের জন্য বিভিন্ন ধরনের বেতন স্কেল রয়েছে। যা পদবী অনুযায়ী প্রদান করা হবে খাদ্য অধিদপ্তরে। বেতন: ৮,২৫০/- টাকা থেকে ২৬,৫৯০/- টাকা

খাদ্য অধিদপ্তরে অনলাইনে আবেদন পদ্ধতি

খাদ্য অধিদপ্তরে আবেদনের লিংক: http://dgfood.teletalk.com.bd/

খাদ্য অধিদপ্তরে যেভাবে আবেদন ফি জমা দিতে হবে:

খাদ্য অধিদপ্তরে আবেদন ফি জমা দিলে আপনার আবেদনটি চূড়ান্তভাবে গ্রহণ করা হবে। সেক্ষেত্রে, আপনাকে প্রথামে অনলাইনে তাদের ওয়েবসাইট থেকে Application Form Fill Up করে Submit করতে হবে। তারপর নিচের পদ্ধতি অনুসরণ করে আপনারা SMS এর মাধ্যমে আবেদন ফি জমা দিবেন।
  1. প্রথম SMS: DGFOOD <space> User ID send to 16222
  2. দ্বিতীয় SMS: DGFOOD <space> YES <space> PIN Number send to 16222

প্রথম SMS টি প্রেরণ করার পর খাদ্য অধিদপ্তর থেকে একটি ফিরতি SMS পাঠানো হবে। যেখানে আপনাকে একটি 8 Digit Pin Number দেওয়া হবে। যা দ্বিতীয় SMS মাধ্যমে আপনাকে প্রেরণের মাধ্যমে আবেদন কার্যক্রমটি সম্পন্ন করতে হবে। 

বিশেষ দ্রষ্টব্য: এখানে, মনে রাখবেন, টাকা প্রেরণ করা সম্পন্ন হলে খাদ্য অধিদপ্তর থেকে আপনাকে একটি User ID এবং Password দেওয়া হবে যেটি সংগ্রহ করে আপনি খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদনটি সম্পন্ন করে Admit Card টি ডাউনলোড করে নিতে পারবেন। 

খাদ্য অধিদপ্তরে আবেদন ফি: খাদ্য অধিদপ্তরে বিভিন্ন পদভিত্তিক বিভিন্ন আবেদন ফি দিতে হবে। তবে, প্রায় সকল পদে ১১২/- টাকা থেকে শুরু করে ১০৩৪/- টাকা পর্যন্ত দিতে হয়। যা টেলিটক চার্জসহ ধরা হয়েছে। 

DGFOOD Job Circular 2024 PDF 

DGFOOD Job Circular 2024 PDF Link: Download

খাদ্য অধিদপ্তরে আবেদনের শিক্ষাগত যোগ্যতা

আপনারা খাদ্য অধিদপ্তরে SSC/HSC/BA/MA পাশে আবেদনটি করতে পারবেন। সেক্ষেত্রে, আপনার সকল শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট প্রদর্শন করতে হবে।

খাদ্য অধিদপ্তর সার্কুলার ২০২৪ বয়সসীমা

আপনারা খাদ্য অধিদপ্তরে ১৮-৩০ বছর পর্যন্ত আবদেন করতে পারবেন। তবে, আপনি যদি মুক্তিযোদ্ধ কোটার অধিকারী হয়ে থাকেন তাহলে ৩২ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। 

শেষ কথা

আপনি যদি বিস্তারিত বুঝে থাকেন যে, কিভাবে খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করতে হবে তাহলে খাদ্য অধিদপ্তরে আবেদন করে নিজ যোগ্যতায় চাকরি নেওয়ার চেষ্টা করুন। 

কখনোই ঘুষের বিনিময়ে খাদ্য অধিদপ্তরে চাকরি নেওয়ার চেষ্টা করবেন না। বর্তমানে নিজ যোগ্যতায় সরকারি ও বেসরকারি চাকরি পাওয়া যায়। তাই আগে নিজেকে যোগ্য করে গড়ে তুলে খাদ্য অধিদপ্তরে চাকরি নেওয়ার জন্য চেষ্টা করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url