-->

দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ | Dudok Constable Job Circular 2024

আপনি কি দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ সম্পর্কে জানতে চান? এই পোস্টে দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি বা সার্কুলার ২০২৪ সম্পর্কে আলোচনা করা হবে। 

Dudok Constable Job Circlar 2024 এ বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে কনস্টেবল পদে কিছুসংখ্যক লোকজন নিয়োগ দেওয়া হবে। 

দুদক বা দুনীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ এর কোন পদে কতজন লোক নিয়োগ দেওয়া হবে এবং বেতন সম্পর্কে বিস্তারিত ধারণা নিচে দেওয়া হলো। 

দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪

দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪

আপনাদের জানানো হবে দুর্নীতি দমন কমিশন বা দুদক কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কে। কি কি পদে লোক লাগবে তাদের সেটিও জানানো হবে। 

দুর্নীতি দমন কমিশন একটি সরকারি প্রতিষ্ঠান। অনেকের ইচ্ছে থাকে সরকারি চাকরি করার। তাই এই পোস্টে আলোচনা করবো কিভাবে দুর্নীতি দমন কমিশনে সরকারি চাকরি পাবেন। 

দুর্নীতি দমন কমিশনের ঢাকা অফিসে মোট ১২৫ জন দুদক কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। যাদের বেতন গ্রেড হবে ১৭ তম। 

দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ (কনস্টেবল পদ)

পদের নাম: কনস্টেবল 
পদের সংখ্যা: ১২৫ টি
প্রতিষ্ঠানের নাম: দুর্নীতি দমন কমিশন (দুদক)
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট প্রাপ্ত হতে হবে
ফলাফল: ন্যূনতম দ্বিতীয় বিভাগ হতে হবে বা সমমানের জিপিএ পেতে হবে
বেতন গ্রেড: ১৭ তম (জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী)
বেতন: ৯,০০০/- টাকা থেকে ২১,৮০০/- টাকা
অফিসিয়াল ওয়েবসাইট: http://www.acc.org.bd/
আবেদন: অনলাইন আবেদন 
একজন প্রার্থী: একাধিক পদে আবেদন করতে পারবে
বয়স (সাধারণ): ১৮ বছর থেকে ৩০ বছর হতে হবে 
বয়স (কোটা): ১৮ বছর থেকে ৩২ বছর হতে হবে 
আবেদন ফি: ৫০/- টাকা 
নির্বাচনী পরীক্ষা: হবে
মৌখিক পরীক্ষা: হবে 
এই সার্কুলারের মেয়াদ শেষ। নতুন সার্কুলার প্রকাশ করা হলে আমাদের ওয়েবসাইটে পাবেন। ধন্যবাদ।

দুদক কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২৪

যারা দুর্নীতি দমন কমিশন এ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ আবেদন করেছেন তাদের দুদক কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন সম্পর্কে ধারণা রাখা উচিত। এক্ষেত্রে আপনাকে সহায়তা করার জন্য দুদক কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন তুলে ধরলাম। 

দুদক কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২৪ বাংলা

দুদক কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন খুব একটি কঠিন হয় না। সাধারণত নবম-দশম শ্রেণিতে যে জ্ঞানগুলো অর্জন করা হয় ঘুরিয়ে ফিরিয়ে সেগুলো থেকেই দুদক কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন করা হয়ে থাকে। 

দুদক কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২৪ ইংরেজি ও সাধারণ জ্ঞান

নিচে দুর্নীতি দমন কমিশনের বা দুদকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন ছবির মাধ্যমে উল্লেখ করা হলো। আশা করি এই প্রশ্নগুলো দেখলেই বুঝতে পারবেন প্রশ্নের ধরণ কেমন হয়ে থাকে।

দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ আবেদন পদ্ধতি

আসলে দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ এ আবেদন করা একদম সহজ একটি পদ্ধতি। আবেদন করার জন্য আপনাকে অনলাইনে বা এস এম এস (SMS) এর মাধ্যমে আবেদনটি সম্পন্ন করতে হবে।

অনলাইনে আবেদন করার জন্য আপনাকে দুর্নীতি দমন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট http://www.acc.org.bd/ থেকে আবেদনটি সম্পন্ন করতে হবে। সেক্ষেত্রে প্রয়োজনীয় সকল কাগজ অশ্যই উল্লেখ করতে হবে। 

এছাড়াও, এসএমএস (SMS) এর মাধ্যমে আবেদন করার জন্য আপনাকে একটি টেলিটক সিমের মাধ্যমে আবেদনটি সম্পন্ন করতে হবে। সেক্ষেত্রে, আপনাকে বিস্তারিত জেনে আবেদন করা উচিত।

দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ আবেদন ফরম

আপনি যদি দুর্নীতি দমন কমিশন এ কনস্টেবল পদে অনলাইনে আবেদন করে থাকেন তাহলে আপনাকে একটি ফরম দেওয়া হবে। ফরমটি আপনাকে ডাউনলোড করে নিতে হবে। 

ফরমটি ডাউনলোড করার জন্য আপনি একটি অপশন পাবেন। ভালোভাবে ওয়েবসাইটটি পর্যবেক্ষণ করলে আশা করি দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ এর আবেদন ফরমটি খুজে পাবেন। 

শেষ কথা

আপনার উপরে উল্লেখিত যাবতীয় যোগ্যতা থাকলে দুর্নীতি দমন কমিশন কনস্টেবল নিয়োগ ২০২৪ এ আবেদন করতে পারেন। অবশ্যই নিজ যোগ্যতায় চাকরি নেওয়ার চেষ্টা করবেন। 

কোনোভাবেই ঘুষের বিনিময়ে চাকরি নেওয়ার চেষ্টা করবেন না। অবশ্যই নিজ যোগ্যতায় চাকরি নেওয়া উচিত।

পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং পরবর্তী সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ পেতে Nahid Notes কে বুকমার্ক করে রাখবেন। 

আরও পড়ুন: 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url